নিদ্রাহারা নেত্রকোনায়
কিসের  বিন্দুজল,
হতাশ  রিদয়  করুন  শুরে
কিসের  আলাপন।


তোমার পানে রাত্রি ছোটে
স্বপ্ন টাকে   ছুতে,
রাত নিশির ঐ  সন্ধিক্ষনে
রিদ য়  বাহুতে।


তোমায়  পাবার আহ্ললাদে
চক্ষু ছল ছল,
তোমায় হেরে সব হেরেছি
রিদয় মনবল।


তোমায় বিনে সব হতাশায়
মর্চেপরি  আমি,
বুঝ বে  কবে বাস বে  ভালো
আমারমত  তুমি।


আসোনা  মোর মন  উঠানে
চাদের  হাসি  হয়ে,
দুঃখ  ব্যথা  কান্না ভুলে
ম ন পবনে  ধেয়ে।


আধার মনে  তোমার  হাসি
শুভ্রআলো  জালুক,
আমার  ম নের  আকুলতায়
তোমার রিদয়  জাগুক।