অশুদ্ধতার  বিশুদ্ধতায়
শুদ্ধ তোমায় খুজি,
দুঃখ জ্বালা শত ব্যথ ায়
তোমার দিকেই রুঝি।


শর্ত ভোলা আত্নানিয়ে
সম্মখে  পথ চলি,
অন্ধকারের অন্ধ পথে
মিথ্যে কথাই বলি।


বিশুদ্ধতার  শুদ্ধ কথা
অশুদ্ধতায় বলি,
যেটুক বুঝি  তাহাই আবার
অশুদ্ধতায় চলি।


এইযে নিজের আত্ন ভাবন
এটাই  শুদ্ধ জানি,
আর যা  আছে  সব কিছুকে
তাদের মতই মানি।


এইযে  ভুলের খোজাখুজি
আমার জীবন ভরি,
শুদ্ধ তুমি তোমার মত
দিয়োগো পার করি।