ওযে বড় মিষ্টিভাষি
মিষ্টি করে  বলে,
গোলাপ  এনে  সামনে দিয়ে
ভালোবাসি বলে।


রোজ বিকেলে  সময় করে
ঘুরতে  নিয়ে  যায়,
মিষ্টি  করে  হাতে  ধরে
জলফোটা  দেয়।


বকুল  গোজে চুল খোপায়
মাঝে  মাঝে  হাসায়,
বধুর  মন ওর  আদরে
বারেক  উছলায়।


স্বামী আমার কেমন জানি
কেমন জানি লাগে,
এখন আমি ওকেই ভাবি
ও ই আমার  আগে।


নিথর দেহে আদর খোজে
ব্যস্ত স্বামীটায়,
ভোরবেলাতে হ ন্যে হ য়ে
কাজের  পানে  ধায়।


যার  তরে  হায়  কষ্ট ক রে
সময়  নাহি  মিলে,
প্রিয়তমার  হাসি কাড়ে
বেকার  যুবক ছেলে।


কদিন পরে শুন্য বিছান
স্বামী বধু  শুন্য,
বধু  এখন  কি সুখ  খোজে
হাত  ধরে  কার  অন্য।


তারও পরে  হঠাত করে
বধু  ভিষন  অসহায়,
প্রেমিক  তারে  আর  চিনেনা
লুঠে  গেল  মোহ্তায়।


তারপরে  তার  কিজে  হল
ক জন ই বা  খোজে,
বাচার  দায়ে  অবশেষে
পাপের  পথে  রুঝে।