মর্তুকায়  আমি  পাপি
ঘুম  ভাঙ্গীনী তাই,
আমি  জেগে  আছি  মরার মতো
জেগেও ঘুমাই।


আমি কায় করেছি অলসপুরী
দিল  করেছি  কালা,
কান করেছি  বধীর  আমি
সব  লেগেছে  তালা।


তবুও আমি  গড মানিনা
আল্লাহতেই জানা,
তোমায় আমার নাই পরোয়া
নাহি  তোমায় অজানা।


আমি তোমার  আইন মানিনা
লর্ড কিংবা ক্লােয়ন,
মার্ক  লেলিন  তাও  মানিনা
আমার আছে কোরয়ান।


(সংক্ষিপ্ত)