ব্যক্তি  নিয়ে এতো কথা
এতো মায়ার বেড়াজাল,
আমার  আছে নিপুণ মডেল
সন্দেহাতীত  নির্ভেজাল।


তোমরা  এখন মিছিল ডাকো
নেতার  তরে আন্দোলন,
কিসের নেতা  তাও দেখনা
করো  বোমা বিস্ফোরন।


খোদার কানুন রোজ হরে রোজ
চুমু মারো কপালে,
কার কানুনের পিছে চল
দিন-রাত্রি -সকালে।


নিষিদ্ধকে  বন্ধু মেনে
ইকামাতে করছো খুন,
নানা রকম  ভ্রান্তিদিয়ে
দিচ্ছ  ছেড়ে তুতের  ঘুন।


আমার  ভিষন  ডর লেগেছে
আসে নাকি আবাবিল,
আবার নাকি আসে পঙ্গ
দুঃখ - যাতন- অনাবিল।


আয় চলে আয় এক তাবুতে
এক  কানুনে করি বাস,
আসবে  ধরায় জান্নাতী সুখ
থাকবে সে সুখ বারোমাস।


আয় রাসেদার যুগ এনে দেই
বিভেদ ভুলে হাতে হাত,
সীশা ঢালা প্রাচীর হয়ে
সুখের তরে মোলাকাত।


                     (সমাপ্ত)