বৃথাই যাবে  কি এ  ক্ষন
যদিও আধারে ঢেকেছে এ সাঝ,
ডাকছে তোমায় মন
গভীর থেকে করছে আলিঙ্গন।


হালকা বাতাস তবু
উড়ছে আচল,
দেখছি অবাক চোখে
মেখেছ  কাজল।


পুষ্টডাটার মত আঙ্গুলী গুলি
চুলের ঐ গন্ধটা  ঠিক যেন বুনো।


কিগো কি মায়া অধরে
ধরে আছ চুপি,
মারবে কি মায়াবানে
ধুকি মোরে ধুকি।


গ্রীবা দেখি যতবার
আকুলতা উছলায়,
কি করে দুরে থাকি
মন দেহ উতলায়।


মনচায় ছুয়ে দেখি
খুব কাছে নিবিড়ে,
ফিস ফিস কথা বলি
নিশিথভিসারে।


হায় কি সোহাগে জড়াতে চাই তোমাকে
একবার কাছে পেলে পারবোনা  হারাতে।


কর্ণলতিকা তোমার
খুব করে ছোব হায়,
স্বর্গীয় সুখ দিব
দু হাতে বুলায়।


কাচরির নিচে কিগো আরো কিছু যাওয়া যায়,
মোর দেহ বারে বারে দোল দোল দুলে যায়।


হায় ফিরায়োনা
তবে আজ অবেলায়,
মোর যাহা আছে সব
যাবে তবে সব হেলায়।