হাজার তারার ইশারাতে রাত্রিকেটে  গেল
জোনাক  নিয়ে অনেক ছবি অনেক কথা হল।


নিদ্রাহারা  এই চক্ষু দুটি কি যেন কি খোজে,
ক্লান্ত হয়ে  ঘরে  ফিরে আবার  চক্ষু বোজে।


নানা রকম কাটায় ভরা যে ফুল  দু চোখ  খোজে,
সেই ফুলেরি  গন্ধে আকুল  গন্ধে ঋদয় রুঝে।


মরুর বুকের সে ফুল যদি দেখতে দু চোখ পায়,
ধন্য হবে জীবিন জগত ভাবি শুধু তায়।


কেমন করে কি শর্তেতে পাব তারে  হায়,
নাম জানা সে ফুল যে থাকে  মক্কা ম দিনায়।


বুকের  ভিতর তারি খোজে প্রায় ঈ  বহে  ঝর,
ওগো  ও রব তোমার  তরে এই পিয়াসা  মোর।