কি নেশা চোখে মুখে তোমাকে ভেবে
স্বপ্নের জাল বুনি স্বপ্ন দেখে।


তোমাতে ডুবু ডুবু মন সাগরে
চোখেরি তটে ছবি আকি আচড়ে।


খুজি ছন্দ চলায়-
কালো চুলে ভ্রম ভাবি,
মুগ্ধ বলায়।


গায়েতে গন্ধ ভাবি হাসনা হেনায়,
মুখেরি নিঃস্বােস  বকুল বালায়।


চলনে ছন্দ খুজি  নদী বহতায়,
অভিমানি  ছবি আকি ভিজে বরষায়।


মনেতে স্বপ্ন একে ভালোবেসে যাই,
যদিও তোমার কিছু পাই বা না পাই।