আমি ভাই কারো ধার ধারেনা
চাইনা তোষামোদ কারো,
আজকে ভিষন ছল্লা  করে
কালকে বায়না ধরো।


তোমার তুমি ভিষন ভালো
আমার অগোচরে,
সেটাই হবে সত্যি  ভালো
যাহা স বার  তরে।


তোমার হাতে তালি চাইনা আমি
তালির নিচে  তা,
তা কখনো চাইনা আমি
পায়না সবাই যা।


তুমি চষে বেড়াও কূল কিনারা
আদি থেকে অন্ত,
তোমার ভয়ে পালিয়ে বেড়ায়
মানুষ খেকো জন্তু।


এটাই যদি বাহাদুরী
তুমি সুপুরুষ,
চাইনারে ভাই এমন পুরুষ
সমাজটা কলুষ।


তুমি বাপু নিচে আস
খুব সাধারন হয়ে,
দেখবে দেশে শান্তি  রবে
স্বেত  কবুতর হয়ে।


তুমি যখন হাত লাগাবে
ভালোর তরে হাত,
দেখবে হাজার হাত এসেছে
করছে মোলাকাত।


সরব-গরব  হোক আড়ালে
ভালোবাসা পাবে,
পূণ্য গুনে গুনী হবা
এপার ওপার সবে।


আমার তরে চাইনা কিছু
দশের তরে লড়,
শান্তি  সুখে বিশ্বমাঝে
স্বর্গ সুখে মর।