আয় যাতনার   দিন ভুলে যাই
নতুন   স্বপ্ন  দেখি  ,
নতুন  করে  ভাবনা সাজাই
জীর্ন  ফেলে রাখি ।


আয় মমতার  হাত মেলে দেই
সবার  তরে  সমান ,
উদারতায়  যাই  ছাড়িয়ে
আকাশ  টা  সমান ।


ভালোবাসায় নেই  মতভেদ  
সবার  তরেই  তা ,
দিনের  আলো  সবার তরেই
সুখ  বারতা ।


আধার  পবন  ভিন্নতা  নেই
একজনেরি  দান ,
আমরা  কেন  হাজার মানি
হাজার  সুরের  তান ।


যে জন  গড়ে  সব কিছুকে
তাকে  গড়ার  নাই ,
কেন  মিছে  আমরা  ভুলে
স্রষ্টাকে  সাজাই ।


আয়না  সবে  একি  জ্ঞানে
এক  আলোতে  চলি  ,
এক নিয়তে  বাচি সবে
একি  কথা  বলি ।


আয় ফিরায়ে নিয়ে আসি
স্বর্গ   হতে   সুখ  ,
ভিন্ন মতে  আসবেনারে
নিত্য  রবে  দুঃখ ।


অভিন্নতায় চিত্য  যেথায়
মিলবে  সকল    এসে ,
তবেই  পাব  সুখ পাখিরে
আসবে  ভালোবেসে ।


চিত্য  যেথায়  তাহার তাদের
তোমার  আমার  সবার ,
এক মিলনে  মিল বে  এসে
সুখ  স্বপনে   অপার ।


সূর্য্য  যদি  একটা  তবে
আলোতো  নয়  বহু ,
এটাই  মানার  সুত্র  শুরু
ভাবনা রে  হুবুহু ।