কেন অমন করে চেয়েছিলে
পারুলেরি  মত ,
অবাক চোখে চেয়েছিলাম
তৃষনা  ছিল যত ।
         ঐ
তোমার চোখের কোনের হাসির আভায়
মিশে  ছিল  লাজ,
ঐ লাজের মাঝেই মিশে ছিল
ভালোবাসার  সাজ ।


আমি বুঝতে  পারিনি তুমি
চেয়েছিলে  যত
          ঐ
তোমার লজ্জা  রাঙ্গা  ঠোটের ভাঝে
মিষ্টি  হাসির ছলে,
এত ভালোবেসেছিলে
বুঝতে নাহি  দিলে ।


কেন আকুল হয়ে এখন পুড়ি
তুষের   অনল মত।
          ঐ