অনামিকার আনত চোখ
লাল সরাবের টানে,
তীব্র জালায় মন ভুলায়ে
লুটায় কিসের বাণে?


বাধ ভাঙ্গিল সীমা ছাড়ি
সব ভুলিয়া ছলে,
কারে দিলি ধোকারে মন
কার পিরিতের বলে?


রাত না ভাঙ্গা  সালাত হারা
ফিকেল চোখের রাত্রি,
কত যে ভোর অলস পুরের
বিজন দ্বীপের যাত্রী।


আজকে অমন অমোঘ সুরে
কান্নাসুরের  মাত ন,
জানবে কে রে আরশ পুরে
লাগে নাকি কাপন?


আয়রে ভেদি ধোকার সে জাল
চোখ ছিটা দে জলে,
আধেক বেলা  যাক  বিফলে
আধেক যদি ফলে।


আয় পিরিতের  দিক  বদলে নেই
আদিম প্রেেমর  টানে,
তীব্র জালায়  জাল নিজেকে
মৌন তুফান বাণে।।