অর্ঘ রুপে স্ব র্গ   আসে
নৃত্য ধরার মৃত্যে ,
হাস্য  বদন স হাস্যতায়
যখন  দোলে  নৃত্যে ।


রোদের  ফোটায় মরুর   বালু
দুর  হতে   তার  তাপ ,
তারি  বুকে  জলফোটার  
প্রেম  মোলাকাত ।


নিশিত  কবির  কাব্যালাপে  
হাসে  হস্নাহেনায়,
মোহ  মায়ার এমন   শুভাস  
লোক  সকলে   বিলায় ।


অমৃততায়   বদান্যতায়
দানের  ডালি  ঢেলে ,
মুক্ত  হস্ত  সবার  তরে  
দিবে  যবে  মেলে  ।