যদিও সময় থমকে তো নেই
ঘড়ির  কাটাই ঠিক,
এইতো সবে শুরু হল
কতকথন ফিস।


এক দেখাতেই তোমার রুপের
বুঝে গেছি কদর,
বুঝতে বাকি এখন শুধু
কেমন হবে আদর।


মনটা নাকি সাগর সমান
সবারি ঠাই ধরে,
সবাই ছোটে তোমার দিকে
লইবে কেমন করে?


শুভ্র সে শ্যুট তাতের চাদর
খোলা নদীর ধারে,
খোলা চুলের বিক্ষেপনে
সবুজ ক্ষেতের পাড়ে।


ভালো লাগার যথেষ্ট রুপ
তোমার অধর পরে,
অধিকারীর অধিকারেই
নাকি আমার তরে?


অনেক বেশি ভাবনা হলে
স্বপ্ন ভাঙ্গা র ভয়,
তারচেয়ে ভাই সাদা মাটায়
পথ চলি নির্ভয়।