আজ আমার নিরানন্দ মনে কেগো
বসন্ত হয়ে ডাকো ?
শুমুল,পলাশ,ৃক ষ্ণ চুড়ায় কেগো
লালে লাল রংএ সাজো ?


আমার ব্যকুল হিয়ার করুন রোদন
কেবা কহিল তোমারে,
ফুলের ডালি,রং এর বাহারে তাই কিগো
আসিয়াছ মোর দারে ?


আসো হে আসো তোমার লাগিয়া
উদাসিন হইয়াছিল মন,
আগমনিতে তোমার পুলকিত আজ
নাচিয়া উঠিছে মৌবন।


তোমারে লয়ে জনম জনম
বাচিবার বড় সাধ,
যেওনা আবার খানিক বাদে
আসে যদি কোন বাধ।


ও,তুমি আসিবে আবার ঘুরিয়া ঘুরিয়া
জনম জনমের তরে,
হয়তো আমি -ই থাকিবনা তখন
তোমার পথের পরে।