তার বাকা  চলন লাগলো ভালো
আজ ফাগুনে ,
হৃদয়  হ্রদে বহ্নি জলে
তার  আগুনে ।


সরশে ফুলেল তার আচলে
শিমুল সে লাল,
লজ্জা রাঙ্গা  আমার দেখা
লাজুক সে গাল।


গায়ের বধু ফুলের মধু
একি চোখে,
লাগল ভালো ধাধা খেল
চোখে মুখে।


নূপুর চরন, চাতক চাহন
এই ফাগুনে,
বেণী কেশে আওলা বেশও
প্রবল টানে।


সবুজ শ্যামল বেবাক গাছে
পাতার দোলন,
স্নিগ্ধ রাতের জোস্না দিল
আত্ন ভোলন।


ৃত প্ত  মনও অৃত প্ততায়
নেচে ওঠে,
সব ছোয়াতেই সুপ্ত কথা
মুক্ত ঠোটে।


আজ ফাগুনেই পুরান সবি
নতুন লাগে,
সব কিছুতেই প্রেম বিলাতে
ইচ্ছে জাগে।


আসো ফাগুন আগুন হয়েই
সবার তরে,
দুঃখ রেখে সুখ জাগিয়ে
বারে বারে।