তুমি বার বার জন্মাবেনা জানি
আসিবেনা ফিরে বার বার,
মহা কল্যােন  তুমি আসিয়াছিলে  ভবে
আসিয়াছিলে একবার।


তুমি আসোনা ফিরে নিত্য দিনে তবু
বেচে রও নিত্য কাজে,
তুমি ভোর হতে দিন,রাতের শুরু
জাগরিত হও সব রাজে।


তুমি মহিমান্বিত সদা ভাস্বর
সর্ব যুগের তরে,
স্মরি একবার যদি তোমায়
স্মরিত হই বারংবারে।


আমি চাইনা হতে অতি মানবিয়
স্মরিতে চাই শুধু নিত্যে,
তোমারে লয়ে,তোমারে কয়ে
যদি থাকিতে হয় নিৃভ তে ।


আমি তোমার তরে বিলিন হয়ে
তোমারি পক্ষ পেতে চাই,
তুমি-ই আমার উকিল -মোক্তার
তোমার শুপারিশ চাই।