আমার মন পাহারায় দেহ রেখে যতই  লুকাই দূরে,
তোমায় ছেরে থাকছেনা সে অচেনা এই পুরে।


কন্যা তোমার আশা বুকে একটু আধটু  নয়,
সাহস বাড়ে প্রতি ক্ষনে মন পাজরে ক্ষয়।


তোমার ছবির তছবি জপে মন পাগলের  ধ্যান,
তুমি আমার ঘুম হেরেছ তুমিই সারাক্ষন।


আসো মন পবণে ধেয়ে আসো আমার মনের নায়,
তোমায় পেলে মন পাহারা সবি তোমার পায়।