জানি সব জনাই এক সময়ে ভালো বাসেনা,
কিংবা কারো মিষ্টি কলায় মিছে হারায়না,


হয়তো কারো যুগ পেরিয়ে কারো বা একুশ,
কেহ আবার হুশ হারিয়ে আট দশেই বেহুশ।


নানান সীমায় নানা জনায় নানান রকম সুখ,
কিংবা কারো যোগ বিয়োগেই কারো গভীর শোক।


হয়তো কারো ভালো লাগা কারো কাছে রোগ,
কারো আবার আবেগ দেখেই প্রিয়ার ভরে বুক।


যে জন যখন আজকে বা কাল ভালো লাগায় মজে,
হয়তো কারো পুস্প ফোটে কেহ  বা  মুখ বুজে।


ভালো বাসে সব হৃদয়ে হাল্কা কিংবা গভীর,
অগভীরেই হয়তো কেহ সুখ খোজায় অধির।


ভালো বাসায় নেই কালিমা অর্থ বোঝায় মুল,
তবেই তাতেই স্বর্গ পাবার পাবে তৃণমূল।