নির্ঝরিণী রাত রেখে হাতের উপর মাথা,
সহসাই জেগে ওঠে জনম আমার, জাগে কলংকিত কথা।


নিজের কৃত,জীবন্মৃত হাজার আহাজারি,
অবাধ্যতার লোহিত  সাগর
হতাশার জড়াজড়ি।


চোখের জলের লোনা স্রোতে আমায় ইশারায়,
সংশোধনের পথ কে ধরার
প্রেরনা জাগায়।


ওগো ও রব তোমার দারে শত
প্রিয়'র ভিড়ে,
আমায় তুমি দেখ মায়ায়
তোমার রহম ক্রোড়ে।


চক্ষু সজল ভাংল আলস
বাইরে কেহ নাই,
সম্মুখেতেই ওযুর পানি
তারে ছুতে যাই......