আমার বক্ষে মরু শান্ত  নারে
তপ্ত বালু চর,
ঝড়ের তোপে ঝড়ে পড়ি
মরুর উপর,,,


আমি আপন বলয় বন্দি হলাম
নিলেম না খবর (ঐ)


আমি দিবসব্যাপী ব্যাস্ত থাকি
ব্যাস্ততার উপর,
কৃপা ছাড়াই কৃপণতায়
মিথ্যে বাহাদুর,,,,


আমি অগভিরে হাতরে ফিরি
কূল কিনারা চর(ঐ)


হৃদয় মিলায় স্বহৃদয়ে
অচেনার উপর,
মন হাকিকত বুঝলনা মন
থাকতে খোলা দার,,,


আমি কোন পবণে জুড়ব তরি
ভেঙে ভয় ডর(ঐ)