চাঁদনী শহর, চাঁদনী এ রাত
চাঁদনী প্রিয়ার মুখ,
চাঁদনী রাতের চাঁদের কিরণ
এনে দিল সুখ।


যেথায় জোনাক বহর নাই
সেথায় জোনাক কোথায় পাই?
সে যে আমার গায়ের জোনাক
চোখের তারায় পাই।


দিঘল রাতের জ্যোৎস্না যেথায় নাই
দিঘল রাত্রি কোথায় পাই,
তার চুলের নিচে চোখ হারিলে
দিঘল রাতি পাই।


এই ব্যস্ত শহর,ব্যস্ত নীড়ে
হাছনাহেনা নাই,
তার চুলের ঐ সুবাস নিলে
তাকেও ভুলে যাই।


প্রবাল সিন্ধু নাই
ঝিনুক খুজে মুক্তা কোথায় পাই?
তার বাকা দাতের হাসির রেখায়
মুক্তা খুজে পাই।


তাই হোকনা শহর সব অভাবী
আমার অভাব নাই,
আমার প্রিয়ার মাঝে সবি আছে
সবি আমি পাই।