লজ্জাবতী লজ্জায় লুকায়
হাতের ছোঁয়ায় ছুঁলেই,
তুমি তারে হার মানিয়ে
লুকাও চোখে পড়লেই।


রেশমি চুলে কানের দুলে
সমান তালের দোল,
দেখলে মোরে পালিয়ে গিয়ে
ভরতো গালের টোল।


ঠোট চিবিয়ে কথা বলার
তোমার আজব গুন,
আমার মনে এতো পরে
আজ জেগেছে ঘুন।


মিষ্টি হাসির সর্বদা মুখ
হাছনাহেনায় তুল,
তুমি আমার মিলি বকুল
সবার চেয়ে অতুল।


অমন চোখের চোরা চাহন
লজ্জার মিশেলে,
আসব আবার দেখব হাসি
সদাই হাসিলে।