যখন তীব্র বেগে মনের জোয়ারে
চোখের ভাষার প্রকাশ,
যখন বিদগ্ধ মন পুড়ে পুড়ে
দেখে সুনীল আকাশ।


যখন ঘভীর শোঁকের ছায়া নামে
জীবন হয় সংকোচিত,
যখন  হতাশা যায় গান শুনিয়ে
হাহাকারেরা হয় উল্লাসিত।


যখন অশ্রু ছাড়া নেই সমাধান
বাণের জলের মত,
দু:খ ব্যথা ধৌত করে
থাকে যত শত।


যখন মন পাহারা, চোখ পাহারা
মৃত্যুর আহবান,
যখন ভালবাসা অশ্রু ঝরায়
হতাশ আলিঙ্গন।


তখন, যখন  নিজের ভুলে নিজেই পুড়ি
নিজেতেই করি ধিক্কার,
ঘুরে ফিরে মন অভাগা
তোমার প্রতি,তোমায় আবিস্কার।


হতাশ মনে আকাশ দেখা,
বাতাস মেখে গায়,
অজান্তে মন,মন কারিগর
তোমার পানেই ধায়।


তুমি হাস আরশপুরে
হৃদয় হাসে  মোর,
তোমার কৃপার হাত টি পেলাম
কেটে গেল তাই ঘোর।