কে ডাকে আয় আয়, আয় আয়
ডাকে গাঁ য়ের  মায়ায়,
ডাকে সবুজ ছাঁয়ায়।।


ডাকে হিজল বনে,খাঁ খাঁ দুপুর রোদে,
ডাকে ডাহুকী সুর,ভিজা সন্ধ্যাতে।।


কে রাখে বেঁধে কোমল মায়ায়
আ..হা.. আ.. হা..
রাখে শিতল মায়ায়।।


চির সবুজ শাখে,মরা নদীর বাঁকে,
ডাকে সকাল সাঁঝে,বেঁধে জীবন টাকে।।


কে বাঁধে স্বপন চোখের পাতায়
আ..হা.. আ..হা..
রাখে আগলে আমায়।।