কাব্য নিয়ে অনেক কথা অনেক গুঞ্জরন,
প্রেম কে নিয়ে কাব্য যেন প্রশ্নের আমন্ত্রণ।


কেউবা হেসে প্রশ্ন করে নেই কি কোন বিষয়
কেউবা আবার কটাক্ষতায় দেবদাস কে সাজায়।


আমি বলি জোনাক পোকা,রাতের তারা,কিংবা রাতের চাঁদ,
কেমন তোমার মন পাঁজরে,জ্যোৎস্না মাখা রাত?


প্রশ্ন শুনে হাসি মুখে  প্রেমের সুরের হ্যা,
তবে যে ভাই প্রেম বিরোধী, প্রেম কে কেন না?


প্রেম দিয়েছে স্রষ্টা নিজে,প্রেমের টানেই সব,
প্রেমের টানে ধরার মাঝে স্রস্টার  কলরব।


প্রেম ছাড়া নই তুমি আমি,প্রেম ছাড়া নয় প্রভূ,
প্রেম কে তুমি শ্রদ্ধা কর,প্রেমের আশায় প্রভু।


সৃষ্টি প্রেমে স্রষ্টা মেলে, সৃষ্টি রুপেই স্রষ্টা,
সৃষ্টি প্রেমে নেই কালিমা,কালির প্রেমেই ভ্রষ্টা।