স্বর্গ যদি চিত্য নদে সকাল বিকাল দুপুর সাঁঝে,
স্বর্গ যদি জোয়ার ভাটায় হৃদয় নিড়ে হৃদয় মাঝে।


স্বর্গ যদি মর্ম ব্যদন, জয় পরাজয় ধৈর্য্য মাঝে,
ক্ষনেক কালে অশ্রুজলে কিংবা প্রিয় জীবন সাজে।


স্বর্গ যদি মন রাজ্যে, মনকে শাসন প্রজার রুপে,
ক্রোধ,বাসনা,কামের দমন শক্ত হাতে রাজার রুপে।


স্বর্গ যদি জীবন বোধে অদৃশ্যতায় হাসে খেলে,
তুষ্ট হৃদে জীবন যাপন দু:খ সুখে মেনে নিলে।


স্বর্গ যদি নিজ ভাবনা,তুষ্ট হৃদয় স্রষ্টা পূজায়,
স্বর্গ যদি অমোঘ নিয়ম,বিধান মানা,জানা শোনায়।


স্বর্গ যদি সব কিছুতে,ভাবনা নিজের স্বর্গরুপে,
স্বর্গ তবে চিত্য নদে,ভাসা ডোবায় ভাবনারুপে।