ওগো তটিণীর আধার কেগো ছন্দ তোলে অধরে তোমার,
নেশা কে এঁকে দিল শুকনো বুকে বাজে উতালা নূপুর।


শুনি রাত্রির গান,শুনি পাপিয়া কিংবা নিশিত পোকাদের সুর,
শুনি কলকলা সুর,দূরে দূর বহুদূর শুনি হারানো কিছু ব্যদনা বিঁধুর।


জাগে জাগানিয়া হিয়া,জাগে কামাতুর মন ওঠে দুলিয়া দুলিয়া,
ভোলে সময়ের দু:খ,জাগে অবাধ্য সুখ ভোলে দুনিয়া।


ওগো আধারের ভালো লাগা,ঘুমে ঘুমে রাত জাগা,নিশ্চুপে আর,
তৃপ্তি তে ছোঁয়া লাগা,ক্লান্তিকর ভালো লাগা অপেক্ষা কার?


সেকি অবাধ্যতা, সেকি  নিশিদ্ধ সুর তাই ভালো লাগে লাগে এতো দূর,
তবে দিনালোকে নিয়ে চল সব বয়ে দাও তারে,কর এক প্রানে সুর।