ঢাকা থেকে একটু দূরে সানার পারে,
রাত প্রায় দ্বি প্রহরে তুমি এলে,
বিদ্যুৎ ভ্রিমাটে পুরো শহর অন্ধকার
বাদশাহী মেজাজে চলছে তোমার চিৎকার
শত শত মম বাতি জ্বালিয়ে তোমায় করেছি বরণ ।
শোকরানা আদায়ের লক্ষে সেজদায় পরে
আমি ধরেছি বিধাতার চরন ।
নাসিরের সু মধুর কণ্ঠে
আল্লাহ্‌ হুয়াকবার ধ্বনিতে
ঘোষিত হচ্ছে মহান এর শ্রেষ্টতা
ক্ষয়ে যাওয়া চাঁদের মেঘ ফুঁড়ে
বেরিয়ে আসার আপ্রাণ চেষ্টা
অনেক চড়াই উৎরাই পেরিয়ে
আজ তুমি পা রাখলে পনেরতে
এক সময়ঃ...... আরও বড় হয়ে
সংসারটাকে করো সুখী
আমি যেখানেই থাকি
আমার আত্মা হবে খুশি ।
উৎসর্গঃ শোয়েব আলম (আরশিলকে)......... ।
রচনাকালঃ ১০/০৪/২০১৪