মোহাম্মদ মিজানুর রহমান

মোহাম্মদ মিজানুর রহমান
জন্ম তারিখ ১ জানুয়ারী ১৯৭৩
জন্মস্থান সোনাগাজী, ফেনী , বাংলাদেশ
বর্তমান নিবাস সোনাগাজী, ফেনী , বাংলাদেশ
পেশা ব্যাংকার
শিক্ষাগত যোগ্যতা এম,বি,এ
সামাজিক মাধ্যম Facebook  

কবি মোহাম্মদ মিজানুর রহমান এর জন্ম বাংলাদেশের ফেনী জেলার সোনাগাজী উপজেলার চর চান্দিয়া গ্রামে ১৯৭৩ সালে। তার পিতা মোহাম্মদ আহছান উল্যাহ মাস্টার একজন স্বনামধন্য ক্রীড়া শিক্ষক ও বীর মুক্তিযোদ্ধা ছিলেন। তিন ভাই তিন বোনের মধ্যে তিনি সবার বড়। তার ছোটবেলা কেটেছে গ্রামে। তিনি এস,এস,সি এবং এইচ,এস,সি তে প্রথম বিভাগে উত্তীর্ণ হন। এরপর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে বি,বি,এ ও এম,বি,এ ডিগ্রি লাভ করেন এবং ২০০০ সালে প্রবেশনারী অফিসার হিসেবে পূবালী ব্যাংকে যোগদান করেন। বর্তমানে তিনি ব্যাংক এশিয়াতে অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট হিসাবে কর্মরত আছেন এবং রামগঞ্জ শাখার ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করছেন। ছোটবেলা থেকেই সাহিত্যের প্রতি তার ঝোঁক ছিল। বর্তমানে তিনি বিভিন্ন সাহিত্য সংগঠনের সাথে জড়িত থেকে নিয়মিত সাহিত্য চর্চা করে যাচ্ছেন। বিভিন্ন সাহিত্য সংগঠনে এই পর্যন্ত তার প্রায় দুই শতাধিক কবিতা প্রকাশিত হয়েছে। তার প্রকাশিত যৌথ কাব্য গ্রন্থের মধ্যে মা আমার স্বর্গ, মা আমিনার কোলে চাঁদ, কবিতা বসন্ত, জোছনা মাখা চাঁদ, নীল আকাশের নিচে, বহু রঙের দুনিয়ায় ও নবতরঙ্গের শব্দগুচ্ছ উল্লেখযোগ্য।

মোহাম্মদ মিজানুর রহমান ১ বছর ৮ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে মোহাম্মদ মিজানুর রহমান -এর ৫১টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২৭/১২
২৬/১২
১৬/১২
২৪/১১ ১০
২৩/১১
১৬/১১
৭/১১
৫/১১
২৪/১০ ১০
২১/১০
২০/১০
১০/১০
৮/১০ ১০
৭/১০
২৯/৯ ১২
২৮/৯ ১২
২৭/৯
২৬/৯
২৪/৯
২৩/৯
২১/৯
২০/৯
১৯/৯
১৮/৯
১৭/৯
১৬/৯
১৫/৯
১৪/৯
১৩/৯
১২/৯
১১/৯
১০/৯
৯/৯ ১০
৮/৯
৭/৯
৬/৯
৫/৯
৪/৯
৩/৯
২/৯
১/৯
৩১/৮
৩০/৮
২৯/৮
২৮/৮
২৭/৮
২৬/৮
২৫/৮
২৪/৮
২৩/৮