'মিজানুর রহমান'

'মিজানুর রহমান'
জন্ম তারিখ ২০ জানুয়ারী
জন্মস্থান গাইবান্ধা , বাংলাদেশ
বর্তমান নিবাস মহিপুর,সাদুল্লাপুর, গাইবান্ধা। , বাংলাদেশ
পেশা ছাত্র
শিক্ষাগত যোগ্যতা (বি.এ এবং এম.এ) ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগ,বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়,রংপুর।

কবি পরিচিতিঃ মোঃ মিজানুর রহমান (মিজান) ২০ জানুয়ারি ১৯৯৭ সালে গাইবান্ধা জেলার সাদুল্লাপুর ইদিলপুর ইউনিয়নের মহিপুর গ্রামে জন্মগ্রহণ করেন।তাহার পিতার নাম-মোঃ আবুল কাশেম সরকার একজন সাধারণ কৃষক এবং মাতা মোছাঃ শাহানারা বেগম গৃহিণী।তিন ভাই-বোনের মধ্যে বড় ভাই জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে পড়াশুনা শেষ করে এখন চাকুরীতে কর্মরত আছেন।মোঃ মিজানুর রহমান (মিজান) সবার ছোট।তিনি কুনজ মহিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক স্তর শেষ করেন, ২০১২ সালে কুনজ মহিপুর বি,ইউ,উচ্চ বিদ্যালয় থেকে নিম্নমাধ্যমিক তথা (এস.এস.সি) পাশ করেন এবং গাইবান্ধা সরকারী কলেজ,গাইবান্ধা থেকে ২০১৪ সালে উচ্চমাধ্যমিক তথা (এইচ.এস.সি) শিক্ষা লাভ করেন।তিনি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়,রংপুর এর ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগ থেকে ২০১৮ সালে বি.এ এবং ২০১৯ সালে এম.এ ডিগ্রী লাভ করেন।ছোটবেলা থেকেই তার কবিতার প্রতি বেশ আগ্রহ ছিল।এরই ধারাবাহিকতায় তিনি এ বিভিন্ন ধরনের কবিতা রচনা করে আসছেন।জীবনে শত বাঁধা আসলেও তিনি তাঁর লেখালেখি থেকে পিছপা হননি।তিনি পরিবার,সমাজ, তথা দেশের সকল মানুষের কাছে শুধু কবিই নন একজন সুনাগরিক ব্যক্তি হিসেবে পরিচিত।

'মিজানুর রহমান' ৪ বছর ৫ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে 'মিজানুর রহমান'-এর ২৪টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১৫/২
২২/১০
২৬/৮
১১/৭
৭/৬
২১/২
১৭/১২
১৫/১২
১৪/১২
১৩/১২
১২/১২
১১/১২
১০/১২
৮/১২
৭/১২
৬/১২
৬/১২
৫/১২
৪/১২
৩/১২
১/১২
৩০/১১ ১২
২৯/১১ ১২
২৯/১১

তারুণ্যের ব্লগ

'মিজানুর রহমান' তারুণ্য ব্লগে এপর্যন্ত ১টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ১টি লেখার লিঙ্ক নিচে পাবেন।