মা,
তুমি বড় স্বার্থপর,
একা রেখে চলে গেলে,
বাবার কাছে।
বাবা আগেই গেছে,
আমার বয়স তখন মাস আট,
তুমি গেলে এখন বয়স সাতাশ।
বাবা,
তুমি বড় বেশিই স্বার্থপর।
মা-বাবা ভাল থেকো,
বাসিন্দা হও জান্নাতুল ফেরদাউশের।
জানি তাই হবে,
মা,তুমায় আমি দেখেছি;
বাবার কথা আজও শুনি
লোকের মুখে মুখে।