একটা সময় ছিল লেখা লেখি নিয়ে ব্যস্ত থাকতাম  
কখনো প্রেম ভালবাসা,কখনো মা,আবার কখনো দেশ,কখনো  জাতির শ্রেষ্ঠ সন্তানদের নিয়ে কলম ধরতাম, কখনো জাতীয় পার্টি ছিল লেখার শিরোনাম,ইসলামী লেখাও লিখেছি কিছু সময়, জাতির ক্রান্তিলগ্নে প্রতিবাদীও হয়েছি বহুবার,
কবিতার মধ্যে দিয়ে স্বপ্নও দেখতাম একদিন এই রূপসী সোনার বাংলা নতুন সাজে অপেক্ষায় থাকবে আমার l
আজ সব কিছু এলোমেলো লাগে লিখতে গেলে শব্দ খুঁজে পাইনা ! শব্দ চয়নে ভাবতে হয় লম্বা সময় মনে হয় কবি মনটা কোন কারণে নির্বাসনে ধ্যান মগ্নে লিপ্ত, আর  আমি নির্বাক তাকিয়ে আছি এক মুমূর্ষু দেশের প্রাণে..............!


রোগে শোকে আমার স্বপ্নে লালিত মাতৃভূমি আজ নির্বিকার,প্রতিটি অঙ্গে পচন ধরেছে,মানহীন ব্যবস্থাপনা,লাগামহীন কপোতকথন নীতি বিবর্জিত রাজনীতি,সস্তা নেতৃত্ব এই জাতিকে কোথায় নিয়ে যাচ্ছে আমার জানা নেই,যতই দিন যাচ্ছে আমরা হারিয়ে ফেলছি সুশাসন ফিরে আসছে নোংরা কুশাসন !
সংলাপে ভদ্রতার বালাই নেই আছে অহংকার ও
তিক্ততাপূর্ণ পূর্বাভাস,বাংলার আকাশে বাতাসে কালো মেঘ ভর করে আছে কখন জানি রাজনীতির নোংরা থাবা এই অঞ্চলকে দীর্ণ বিদীর্ণ করে এই জাতিকে ঠেলে দেয় ঘোর অন্ধকারে...................!


খুব আশা নিয়ে রাজনীতির মাঠে নিজেকে সামিল করেছিলাম,স্বপ্ন দেখেছি সুশাসনের কিন্তু আজ কি এমন হলো ? জনতা ভোট কেন্দ্রে যেতে অনীহা প্রকাশ করে,
রাজনীতিতে চলছে অনিয়ম,নেতা নেত্রীরা নিয়ম নীতির তোয়াক্কা করছে না পূর্বের মতো,
ক্ষমতা টিকাতে নিজেই নিজের বিবেক বন্দক রেখে নিয়ম নীতি ভুলে যুদ্ধে সামিল হচ্ছে নিজের সাথে,দল ভিত্তিক পদায়নও আজ প্রশ্নবিদ্ধ,রাজনীতির নাবালক বাচ্চারা আজ নেতা সেজে নেতৃত্বের আসনে অসীন,নীতি বিবর্জিত নেতৃত্ব পাগলা গোড়ার মতো ছুটে চলছে পথ হারিয়ে,মানহীন এই অসম রাজনীতি আমাকে চিৎকার করে বলছে তুমি হেরে গেছো অর্থ বাণিজ্যের কষাঘাতে,তুমি হেরে গেছো তোমার সততার কাছে, তুমি হেরে গেছো নীতিহীন নেতার শিশুসুলভ সিদ্ধান্তের ঘূর্ণিপাকে............ !


এই মাঠ,এই ভূমি,এই রাজনীতি তোমার জন্য নয়,
তুমি এখানে অযোগ্য তোমার মূল্যায়ন হবেনা কখনো ! এই দেশ এই মাটি তোমাকে চায়না !
চলে যাও এই দুর্গন্ধযুক্ত রাজনীতি থেকে অবসরে................. !


রচনাকাল :- ২৪শে  ফেব্রুয়ারি ২০২০ ইং
ব্রুকলিন,নিউ ইয়র্ক l  
———————————————————-----------------