এই যে বৃষ্টি, মিষ্টি ভালোবাসা
ছূয়ে গিয়ে হৃদয়,
এ কোন পিছু কিছু সৃতি
পরিচয় এক ছাতায়।


একটু লজ্জা আর একটু ভয়
তাকিয়া ছিল বৃষ্টি ভেজা ক্ষণে
ভয় ভাঙ্গিয়ে তোমার কাছে
ভেবেছ সত্যি নাকি রূপকথা।


বৃষ্টির ফোঁটা বইছে মুখ বেয়ে
তাকিয়া তোমার ঐ দুটি চোখে।
ভুলেছে যত লজ্জা শত ।


নীল আকাশ যেন ,নীল পরী।
গড়িয়া বৃষ্টি তোমার চোখার পাতায়।
হঠাৎ করে চমকে উঠি
আমি বৃষ্টি চলে যাই
তার সেই মিষ্টি কথায় ।


                                                                 ০৮/০৭/২০১১