কি অমায়িক,কি যেন উদ্দেশ্য
আমি তার স্নিগ্ধ হাসি তলে
যেন অতল সাগরে খুঁজে পাই
উত্তাল আনন্দ জোয়ারের ঢেউ।


আমি তাকে পেয়েছি খুঁজে,
নীল সাগরের ঐ পাড়ে।
আমি তার হাঁসিকে কিনতে চাই
বিশ্ব,ভুবন এই জীবন করে ছাই।


আমার উষ্ণতায় সৈকত হয়ে
তোমার আঁচলে লুটিব কত!
শূন্য আঁধার আলো কতকে!শুধু
আমার জন্য উৎসর্গিত কর তোমার হাঁসিকে।


আমি হাজার ফোঁটা বিশ নেব শুষে
সূর্যকে নেব , আমার তালুতে
দেবো তোমার কপালে চাঁদের ফোঁটা !
যদি দাও ঠোঁটের কোন থেকে,একটু
স্নিগ্ধতার,উচ্ছলতার,ভালোবাসার ছায়া।


আমি স্নিগ্ধতায় আন্দোলিত পুলকিত,
তুমি ঝরে পরা জোৎনার আলো
তুমি মুগ্ধতার অনাবিল পাওয়া
যদি সুর লও হাঁসির রবে
স্নিগ্ধ তোমার হাঁসি,দেও বুলিয়ে বৈশাখী হওয়া।


                                         ১২-০৩-২০০৫