চাইলে তুমি ও কাঁদতে পার।
হাসতে পার নীরবে।
চোখের পাড়ে নোনা পানি,
যদি ভুলতে পার আদরে।


বন্ধুর হাতে তোমার জান,
বিশ্বাসেতে সমর্পণ
দিন দুপুরে,লোক সমাজে
করতে হল বিসর্জন!
চাইলে তুমি ও কাঁদতে পার।
হাসতে পার নীরবে।


ভর দুপুর আর আঁধার রাতে
অপেক্ষাতে পথে,পথে তোমার দ্বারে,
জোনাক পোকা,ঝিজি পোকা
সাক্ষী রাতের আঁধারে।
চাইলে তুমি ও কাঁদতে পার।
হাসতে পার নীরবে।
চোখের পাড়ে নোনা পানি,
যদি ভুলতে পার আদরে।


শীত কিবা বৃষ্টির তোড়ে
যায়নি ধুয়ে চোখের পানি
আযও আমার বুকের ভীতির
ঝর্না বহে অঝোরে।  
চাইলে তুমি ও কাঁদতে পার।
হাসতে পার নীরবে।
চোখের পাড়ে নোনা পানি,
যদি ভুলতে পার আদরে।


ম্ম্ম্ম্ম্ম্ম্ম্ম্ম্ম্ম্ম্ম্ম্ম্ম্ম্ম্ম্ম্ম্ম্ম্ম্ম্ম্ম্ম্ম্ম্ম্ম্ম্ম্ম্ম্ম্ম্ম্ম্ম্ম্ম্ম্ম্ম্ম্ম্ম্ম
                                         হাসান সাস্‌
                                         ১০/০৭/১৩