কে তুমি? বলি আমি অন্ধকার
আমি একুশ, আমার রূপ , যৌবন
রাখিতে তোমার কাছে সমর্পণ।


জানি, তুমি আমাকে পারিবেনা ফেরাতে !
আমার কাছে আছে পদ্মার ঢেউ
আছে আগ্নেয় গিরির তপ্ত উত্তাপ
যা রুখবার মতো নেই কেউ।


সূর্যকে বলি কখন তুমি হারাবে?
আমার এ যৌবন শত চোখে ,
লোহিত বর্ণে পতিত হইছে,
আর কতো কাল বন্ধী থাকিবো কক্ষে ।


এ বিস্তীর্ণ খোলা প্রান্তের পাড়ে
প্রবাহিণী  বয়ে যায় আমার মতো।
যত বিষণ্ণ এই রাত্রি , উম্মক্ত প্রেমে ঠোঁট
জলের শব্দ,জল ফোট, ফোট ।


আমি খুঁজিতেছি পাহাড় নদী মত্ত
আমি খুঁজি খোলা অম্বর
করে বহু জনে অযাচিত তর্ক ,
অন্ধকার ইতো প্রেমের সর্গ ।
------------২৪.০৪০১৪
আমার একটি কবিতার পেইজ আছে , পারলে দেখে আসবেন www.facebook.com/hasan.sas.poetry