সন্ধ্যার শেষ ভাগে যখন পঞ্চম সিঁড়িতে
বিদ্যুৎ চলে যাবার তখন একি সময়?
অন্ধকারে সিঁড়ি হাতড়ে,এ যেন কবরের খাঁজ কাটা।
ভয় যে করছে না, তা নয়।
বুঝিয়ে তাকে জম দূতের কাছে আমি নির্ভীক।


গন্ধটা বেশ উগ্র। কে যেন নারী,গায়ে শাড়ি,
মোমের আলোয় আবছা আলোয় ।
ভেবেছিলেম যমদূত নারী বেশে, বধ করিবে?
কিঞ্চিৎ কাশী,উঁকি দিয়ে শশী , পরী বেশে দাড়িয়ে।
অম্বর পথে তাঁহাদের দেশে সিঁড়ি হতে উঠিয়ে।


কুঁচকে ভুরু , কেশ বাতাসে উড়িয়ে
আমি যে হেলিতো, তিনি উল্লসিত।
দেখলেন দু চোখ বাড়িয়ে।


কি মায়ায় , গোপন করেছে হাসি
যেন লজ্জায় মুখ লুকালো শশী।
প্রান্তর দ্বারে চিমটি করে দন্তে ভাগ বসিয়ে ,
কেমনে করিয়া চাহিলেন রসিয়ে।
---- ১৬.০৩.১৪--২৮.০৩.১৪
আমার একটি কবিতার পেইজ আছে , পারলে দেখে আসবেন www.facebook.com/hasan.sas.poetry