আমি হাড়ির ভীতর হাত দিয়েছি
রস খুঁজে নেবোই।
আমি জোছনা রাতে, বিলের ধারে
পাঁজরে চাপ দেবই।


দারিয়ে অন্তরঙ্গ, আমি তুমি মোহনায়
যাচ্ছে সব ধুয়ে, নদীর জল ঘোলা -নয়
তুমি শীত কাপড় ফেলেছ খুলে
তুমি শীতল গেছো যে ভুলে।


জমির দুপাশে সরু আইল
আমি ভুলেই গেছি আমার সীমানায় ।
চাষ করেই যাচ্ছে, অতি কামনায়।
মত্তে আমি ব্যাভীচার হয়েছি
হয়েছি গোপন মধু রায়,
আমি তিলে তিলে তার অন্তরালে
ঘাপটি মেরে গাছের ডালে, মত্ত আমি মত্ত।


আমি গেরিলা যোদ্ধা , বুকে ভর দিয়ে
কাঁদা মাটি পথ পেরিয়ে,
আমি সরল হয়ে গরম দেহে,
পদ্মা নদী পাড়িয়ে।


পাতা ঝরা পাড় , শক্ত বিছানা,
নেই কোন বিরক্তি।
তুমি অসীম সুখের মত্তে আশায় ,
দিব ফোঁটায় ফোঁটায় শান্তি।


২৩.০১.১৪


আমার একটি কবিতার পেইজ আছে , পারলে দেখে আসবেন www.facebook.com/hasan.sas.poetry