যারা বিবেকে নামে বিচারক হবে
তারাই এখন কাঠগড়ায়।
সালিশের নামে বালিশ ছোড়ে
সরল পথে কাঁটা ঝরায়।


তুই ধ্বংসর লীলায় মেতেছিস
তুই অর্থ লোভী হয়েছিস
স্বার্থ টাকে নিজের করে
অসহায়কে মেরেছিস।


সেন্সর বোর্ডে নন্সেঞ্চ বসে
আরাম কেদারায় বসে
গরম নরম ছবি দেখে
খুল্লুর খুল্লুর কাশে।


যখন নিজের ঘারে বন্দী বস্তা
নিজেরে করে অপমান।
শক্তি যত বেঁধে দেই তত
হইনা তবুও ম্রিয়মাণ ।
------ ১৯.০২.১৪