কামে যায় কাম্য,
কোহেলু বনে কন কনে শীতে
কি কাম যাগে অন্তরে ।
শীও কাম অনলে জ্বলে
পুড়ে দেহ ছাই, মননা ভোলে?
কি যে যাতনা , বুঝিতে চাহে না।
কেবলই কয় কাম সাধনা ।


রক্ত করে খাঁটি, জমিয়ে মাখা মাখি,
লাল যেন ধবল হয়,
বিতরণে বিলম্ব হয়
দেখি কেমন করে চক্ষু বদন
দেহ তাহার সঙ্কুলান হয় ।


আমি রাজা, আমি সিংহ
আমি তোমার কামের মালিক ।
আমি একলা শুষিব রসের হাড়ী
আমি একলা সিন্ধু বিচারণ
--------------------১০,০২,১৪


মানসিক শান্তি চাই