আমি পিছনে তাকাতে পারি না,
আমি অতীত ভুলতে পারি না,
আমি এক কদাকার, অন্ধকার গলি।
আমি অবুঝের তোড়ে ধ্বংস।
আমি আবেগের জালে ফাঁসি ,
আমি ছিলেম ধন্নি মায়ের ছেলে,
আমি এখন সন্ন্যাসী।


পিছুই যে কিছুই ছাড়ে না,
আমার সীমাহীন নোনা গ্রন্থি,
আমার অটুটের পথে ক্লান্তি
আমি পাইনা খুঁজে শান্তি।


চাহিদার কাছে মুখে কালি,
চঞ্চলা মোরে করেছে ধীর,
কিঞ্চিৎ তলে সুখী মনো বলে,
হীনমন্যতায় এ দেহ চলে।


পাপাচারে নির্ঘুম , নিদারুণ ব্যথা
অন্তহীন পথে দেয় হাজারো বাধা।
ভুলিতে পারি না , যাতনায় বিষে ,
এ জীবন শেষ কথায়,মুক্তি মেলে কিসে ।
-------২৭.০১.১৪