বন্ধু তোকে নিয়ে বলার অনেক কিছু,
বৃষ্টি পরা,ঘাম ঝরা,
অপেক্ষাতে পুকুর পাড়ে, হাঁফ ছাড়া।


গর্জন মেঘে দুদ্রু দুরু বুক
অন্ধকার রাত,পিচ্ছিল পথ
শত ভয় কাপিয়ে দেহটা।
আসায় তোমার সান্নিধ্য সবটা।


বন্ধু তোকে নিয়ে ভাবার অনেক কিছু,
কিছু পাওয়া,না পাওয়ার গড়মিল
কিছু রেখে আশা গুনগুন কথা,
কিছু বয়ে আনা ব্যথা ।
আর দূর থেকে তাকিয়ে
দেখি অন্যের হাসি।


বন্ধু তোকে নিয়ে হাঁটবো বহু পথ,
নদী নালা,খাল বিল আর কতো হ্রদ।
আকাশ বৃষ্টি,ধুলো মেঘ, ঝরা পাতা
সন্ধায় সূর্য ডোবা পাশে হাতে হাত রাখা।


গোধূলি,রংধনু, বৃষ্টি নূপুর তোমার জন্য
সাদা মেঘ নীল আকাশ তুমি অনন্ন।
বন্ধু তোকে ছাড়া এক মুহূর্ত
দিশেহারা দিগন্ত মন আচ্ছন্ন ।


০৬/০৬/২০১৩