যদিওবা অনুভূতিটয় অমায়িক
এই প্রথম, আমার অনুভূতিটা জেগেছে।


বৈকালের প্রথম ভাগে জেগেছে হঠাৎ
আমি ধনুকের মতো
যা পাই তা অসহ্য
আমার জেগেছে অন্য মাতম
কেউ নিভিয়ে দে আমার উগ্র আগুন
ভরিয়ে দে, এনে দে উগ্র ফাগুন ।


হাতের তালুরা সব কুঁকড়ে গেছে
পা দুটো অশার, খিস্তী খেয়েছে।
নেকড়েদের নখের মতো
ছিঁড়ছে ,ছিঁড়ছে ,তবুও নির্বাক।


আমি সইতে পারি ব্যথা
এ এক অদ্ভুত সহ্য ক্ষমতা।
সমস্ত উঠোন জুড়ে বৈঠা হাতে
বড় ক্লান্ত , আমি নিস্তেজ ।


,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,21.01.14