( একটি পচা গানের কলি)


তোমায় ভালোবেসে আমি লিখেছিলাম
হৃদয়ের সুরে গান।
তোমার ছিন্ন পাতা , ছেরা যখন
দিয়েছিলে রুমাল
হৃদয়ের সুর বদলে দিয়ে
কষ্টের সুর বাঁধলাম ।


আমি জেনেছি তোমার
ক্রীত আগের কথা
বাঁধ ভেঙ্গে যায়
হৃদয়ের যত ব্যথা।


আমার সুরে তালে ভেঙে যাবে সব মন
ভালোবাসে যারা
নষ্ট নষ্ট তুমি নষ্ট
বেশী বেশী তাই কষ্ট।


আমায় একবার কিনে
বিলাও শত বার
অবুঝ আমার মন ছিলো তাই
বুঝিনি আবার।


তবু তুমি গানে থাকো
নষ্ট শিরোনামে
দেখে শুনে ভালোবাস
রেখ তাই স্মরণে।


তবুও দাগ থেকে যায়
হৃদয়ের পাতায়
ভালোবাসা প্রথম তাই
ভোলা নাহি যায়। ।
----------২২.০৭.২০০৪