লুট
-এম মিজান রহমান


মধ্যরাতে ঘুমে অনীহা মোর
ভাবনায় থাকি
কবে আসবে ভোর....
লাজুক তন্দ্রায় আমার
চোখ মুখ  বির্বণ হয়ে যায় ।


এসো লুট করি
বসন্তের এ হিমেলকে
বাগানের ঐ রজনীগন্ধাকে
আর তমসা রাতের মিটিমিটিদের --


এসো লুট করি অনুরাগে
র্ঝণার গান.........


তবেই জীবন; জীবনের স্বাদ ।