পৌষালি বাদল
লেপ-কাঁথার ভেতর পিরিত
হাড় কাঁপানো শীত!



চায়ের কাপে ঠোঁট
প্রতিশ্রুতির ফুলঝুরি
সামনে সিটি ভোট।



শীতে নাকাল দেশ
গগনে গরজে মেঘ
নেই প্রাণের আবেগ!



মানুষ ও কুকুর
ফুটপাতে জড়িয়ে ঘুম
বস্ত্রহীনের উম!



জল-জোছনার প্রেম
নাভির নিচে সরোবর
ওতেই বাঁধি ঘর!



ক্ষুধায় পুড়ে চাই
আধখানা চাঁদ আকাশে
চেটে চেটে খাই!
০৩-০১-২০২০
স্বরবৃত্তে ৫/৭/৫ মাত্রা