কবি আশফাকুর রহমান পল্লব নিজের মেধা, মনন, শ্রম, সময় আর অর্থ ব্যয় করে তৈরি করেছেন বাংলা কবিতা ডট কম ওয়েব পোর্টাল। সৃষ্টি করেছেন অবারিত এক ফসলের মাঠ; যে মাঠে হাজারো শব্দচাষী নিজের ভাব চাষ করে ফুটিয়ে তোলছেন অপার সৌন্দর্যের কাব্যফুল। আর সে ফুলের রূপ রস গন্ধ মাধুর্য প্রতিনিয়ত উপভোগ করছি বিনা মাসূলে। এহেন মহানুভব উদার মানুষের কাতারে এসে জড়ো হয়েছেন আরো হাজারো উদার মনের মানুষ। আজ আমি এমন দুয়েকজন উদার মানুষের কথাই বলছি।


২২ জুন ২০১৮ শনিবার বিকাল ৩:৩০ হতে সন্ধ্যা ৮:৩০ ঘটিকা পর্যন্ত ঢাকার মিরপুরে গ্র্যান্ড প্রিন্স হোটেলের বিলাসবহুল কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত হলো বাংলা কবিতার মাসিক আসর # ৩ ও ঈদ পুনর্মিলনী। উক্ত আসরের আসর কবি ছিলেন শক্তিমান লেখক কবি খলিলুর রহমান। আসর সভাপতি ছিলেন কবি রুনা লায়লা।


প্রায় অর্ধশতক কবি ও কবি পরিবারের সদস্য এবং আমন্ত্রিত অতিথির উপস্থিতিতে কবিতা, গান, সাহিত্য বিষয়ক আলোচনা, অভিজ্ঞতা বর্ণনা, স্মৃতিচারণ, হাসি আনন্দের মধ্য দিয়ে চোখের পলকে ৫টি ঘন্টা পার করে যখন বিদায়ের ঘন্টা বাজল তখন মনে হলো ছোট গল্পের মতো শেষ হয়েও হলো না শেষ, রয়ে গেলো আরো পাওয়ার অতৃপ্তির রেশ। সেই রেশ না কাটতেই মাইক্রোফোনে কানে এলো ডিনারের আমন্ত্রণ। তখনও জানা ছিলো না কোন সে উদার হৃদয় নেপথ্যে থেকে করেছে এসব আয়োজন।


পরে জানলাম হোটেলের ভাড়াসহ ডিনারের সমূদয় বিল একাই পরিশোধ করে দিয়েছেন এক আকাশ সমান হৃদয়ের অধিকারী ব্যক্তিত্ব কবি খলিলুর রহমান। আসর কবি, বিশেষ অতিথি, আসর সভাপতিকে মনোরম ক্রেস্ট, ফুলের তোড়া, সুদর্শন শুভেচ্ছা উপহারগুলো দিয়েছেন বাংলা কবিতার পক্ষ থেকে আসরের অভিজাত বোদ্ধা কবি খ্যাত কবি অনিরুদ্ধ বুলবুল। এত টাকা খরচ করলেন অথচ দুজনের কেউ নিজের নামটি পর্যন্ত উচ্চারণ করলেন না। এমন উদারতা ও মহানুভবতার উদাহরণ আর কী হতে পারে! আমরা শুধু গেলাম, দেখলাম, খেলাম, উপভোগ করলাম।


ধন্যবাদ প্রিয় এডমিন আশফাকুর রহমান পল্লবকে একটা সুন্দর প্লাটফর্ম তৈরি করে কিছু সুকুমারবৃত্তি চর্চাকারী মানুষের সাহচর্যে আসার সুযোগ করে দেয়ার জন্য। ধন্যবাদ কবি খলিলুর রহমানকে যিনি সুদূর অস্ট্রেলিয়া প্রবাসী হয়েও মাটির টানে ভাটির দেশ বাংলাদেশে এসে বাংলা কবিতাকে ভালোবেসে বাংলা কবিতার সদস্যদের একত্রিত করে সৌহার্দ্য ও ভালোবাসার মেলবন্ধনের আবহ সৃষ্টির জন্য অনন্য অবদান রেখেছেন। ধন্যবাদ কবি অনিরুদ্ধ বুলবুলকে যিনি উপহার সামগ্রী প্রদান করে অনুষ্টানের মর্যাদা ও শ্রী বৃদ্ধি করেছেন। ধন্যবাদ কবি কবীর হুমায়ূনকে সফল আয়োজন ও সঞ্চালনার মাধ্যমে অনুষ্ঠানকে সাফল্যমণ্ডিত করেছেন। ধন্যবাদ আসরে উপস্থিত সকল কবি ও আমন্ত্রিত অতিথিবৃন্দকে, যাদের উপস্থিতিতে অনুষ্ঠান সার্থক হয়েছে।


সকলের হাত ধরে বাংলা কবিতা সামনে এগিয়ে যাবে তার স্বমহিমায়। এ কামনা করে এখানেই শেষ করছি।


সকলকে আবারও ধন্যবাদ।
২৩-৬-২০১৮