কবিতা'র মৃত্যু হয়েছে অনেক আগেই
যে ছন্দগুলো ছিলো
ভাষা টা,
কিংবা শব্দগুচ্ছ।
সব মরে যাচ্ছে।


কাঁথা'র ভাজে,বালিশের নরমে
কবিতা থাকে না।


কবিতা থাকে উদোম বাতাসে
রেলষ্টেষনে কিংবা মুক্তমঞ্চে।


যেখানে জীবন আছে,গান আছে
সেখানেই কবিতাও আছে।