ছদ্মনামে  ঃ  কবি  শতদল


আমসত্ব
খেতে  মস্তো
মিষ্টি  মিষ্টি  
বড়ই  চমৎকার  ৷
খোকা  খুকু  
না  পেলে  পরে  
শুরু  করে  চিৎকার  ৷
অমন  ডাগর  ডাগর  
রসে  ভরা  হিমসাগর  
বানাও  আমসত্ব  
এইয়া  বড়  মস্তো  
এ  খবর  কে  জানে  ?  
মিঠাই  চিনি  
হার  মানে  
মুখে  দিলে  গলে  যায়  
চিবোতে  লাগে  না  
একটুও  কষ্ট  ৷


ব্যারাকপুর,  কোলকাতা ,  পঃবঃ ,  ভারত  
          ২৮শে  জুলাই ,  ২০১৭